ব্রেকিং নিউজ

রিফাত হত্যা মামলার রায় ৩০শে সেপ্টেম্বর

news-details
আইন-আদালত

বরগুনা প্রতিনিধি : 

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার রায় এর জন্য ৩০শে সেপ্টেম্বর দিন ঠিক করেছেন আদালত।

বুধবার দুপুরে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে বিচারিক কার্যক্রম শেষে মামলার তারিখ ঘোষণা করা হয়। মামলার তারিখ থাকায় সকালে আদালতে হাজির হন আয়েশা সিদ্দিকা মিন্নি। কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হয় মামলার প্রাপ্তবয়স্ক আট আসামিকেও।  

মামলায় জামিনে থাকা একমাত্র আসামি মিন্নির জামিনের মেয়াদ আজ শেষ হবে। মিন্নির আইনজীবী জানান, মামালার ১০ আসামীর মধ্যে ৯ আসামির যুক্তি-তর্ক উপস্থাপন শেষ হয়েছে।

আজ রাষ্ট্রপক্ষের আইনজীবীরা মিন্নির পক্ষে উপস্থাপিত যুক্তি খন্ডন করবেন। পরে আবারও মিন্নির জামিনের জন্য আদালতে আবেদন করা হবে।  

গত বছর ২৬শে জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাতকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় পহেলা সেপ্টেম্বর ১০ জন প্রাপ্তবয়স্ক ও ১৪ জন অপ্রাপ্তবয়স্ককে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ।

গত ১লা জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। অন্যদিকে গত ৮ই জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত।

এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক। এছাড়া রিফাতের স্ত্রী মিন্নি ও অপ্রাপ্তবয়স্ক আসামি প্রিন্স মোল্লা উচ্চ আদালতের আদেশে এবং মারুফ মল্লিক, আরিয়ান হোসেন শ্রাবণ, মো. নাজমুল হাসান এবং রাতুল শিকদার জয় বরগুনার শিশু আদালতের আদেশে জামিনে রয়েছে।  

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।