ব্রেকিং নিউজ

করোনা থেকে সুস্থ ২ কোটি রোগী

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :

করোনাভাইরাসে চারদিক থেকে কার্যত দুঃসংবাদই পাওয়া যাচ্ছে। তবে এর মাঝে আশা জাগাচ্ছে প্রতিদিন হাজার হাজার মানুষের সুস্থ হওয়ার খবর। প্রাণঘাতী কভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ার পর শুক্রবার পর্যন্ত বিশ্বে প্রায় দুই কোটির বেশি মানুষ সুস্থ হয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সার্বক্ষণিক হিসাব রাখা জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৬৫ হাজার ৭২৮ জন। এদের মধ্যে সেড়ে উঠেছেন ২ কোটি ৪ লাখ ৩১ হাজার ৫৪৬ জন। আর মৃত্যু হয়েছে ৯ লাখ ৪৪ হাজার ৬০৪ জনের।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের চার্ট অনুসারে, করোনা থেকে সুস্থের সংখ্যা ভারতে সবচেয়ে বেশি বেশি। এখন পর্যন্ত দেশটিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ২৫ হাজার ৭৯ জন। দ্বিতীয় সর্বোচ্চ সুস্থ হয়েছে ব্রাজিলে ৩৮ লাখ ৭৩ হাজার ৯৩৪ জন। 

সুস্থতার সংখ্যায় তৃতীয় যুক্তরাষ্ট্র। শুক্রবার পর্যন্ত দেশটিতে সুস্থের সংখ্যা ২৫ লাখ ৪০ হাজার ৩৩৪ জন। চতুর্থ সর্বোচ্চ রাশিয়ায় সুস্থ হয়েছে ৮ লাখ ৯৩ হাজার ১৪৫ জন এবং পঞ্চম সর্বোচ্চ কলম্বিয়ায় সুস্থতার সংখ্যা ৬ লাখ ১৫ হাজার ৪৫৭ জন। 

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

যুক্তরাষ্ট্রের দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ এখনও দ্রুত বাড়ছে। অন্যদিকে, ইউরোপকে লণ্ডভণ্ড করে দিয়ে করোনা কিছুটা দমে গেলেও সেখানে আবারও রোগটির প্রাদুর্ভাব পরিলক্ষিত হচ্ছে। তবে আশার কথা, এখন আক্রান্তের পর সুস্থ হওয়ার হার দ্রুত বাড়ছে।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৯৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে আরও ৩৬ জনের। সবমিলিয়ে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত দেশে ৩ লাখ ৪৪ হাজার ২৬৪ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৫৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৫০ হাজার ৪১২ জন।

 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।