ব্রেকিং নিউজ

করোনায় দেশে ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪০

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

দেশে গত ২৪ ঘণ্টায় (আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) আরও এক হাজার ৫৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ সময়ে মারা গেছেন ২৮ জন। আগের দিনের তুলনায় করোনা শনাক্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা কমেছে। এ পর্যন্ত দেশে মোট ৩ লাখ ৫৫ হাজার ৩৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট ৫ হাজার ৪৭২ জনের মৃত্যু হয়েছে।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৩৮২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে নমুনা পরীক্ষা হয়  ১২ হাজার ৯০০টি হয় । পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৯৪ শতাংশ। গতকালের তুলনায় এ হার বেশি। গতকাল শনাক্তের হার ছিল ১১ দশমিক ৭৭ শতাংশ।

গতকাল বুধবার এ হাজার ৬৬৬ জনের করোনা শনাক্ত হয়েছিল। মৃত্যু হয়েছিল ৩৭ জনের। 

এ পর্যন্ত দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৫ হাজার ৯২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ১৩৯ জন। 

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। আজ দেশে সংক্রমণের ২০০তম দিন। শুরুর দিকে সংক্রমণ ধীর থাকলেও মে মাসের মাঝামাঝি থেকে পরিস্থিতি খারাপ হতে শুরু করে। জুনে তা তীব্র আকার নেয়। জুলাইয়ের শুরু থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যা কমতে থাকে। এ সময় পরীক্ষাও কম হয়। অবশ্য গত আগস্ট থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যার পাশাপাশি পরীক্ষার তুলনায় সংক্রমণ শনাক্তের হারও কমতে দেখা গেছে। তবে সে অনুপাতে মৃত্যু কমছে না।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।