ব্রেকিং নিউজ

রিয়ালের কষ্টার্জিত জয়ে জিদানের ‘সেঞ্চুরি’

news-details
খেলাধুলা

স্পোর্টস ডেস্ক : 

১০ জনের রিয়াল বেতিসকে হারাতে ঘাম ছুটে গেছে রিয়াল মাদ্রিদের। জেগেছিল হারের শঙ্কাও। স্প্যানিশ লা লিগায় শনিবার রাতে বেতিসের মাঠ থেকে ৩-২ গোলের জয় নিয়ে ফিরেছে লস ব্লাঙ্কোস। মৌসুমের প্রথম জয়ে দারুণ এক মাইলফলক স্পর্শ করেছেন জিনেদিন জিদান। রিয়ালের কোচ হিসেবে লা লিগায় ১০০তম জয়ের দেখা পেয়েছেন ফরাসি কিংবদন্তি।

বেতিসের বিপক্ষে আগের তিনবারের লড়াইয়ে জয় পায়নি রিয়াল মাদ্রিদ। হার দুই ম্যাচে এবং ড্র একটি। চতুর্দশ মিনিটে রিয়ালকে লিড এনে দেন ফেদে ভালভার্দে। করিম বেনজেমার বাড়ানো বলে ঠিকানা খুঁজে নেন ২২ বছর বয়সী উরুগুইয়ান মিডফিল্ডার। এরপর ম্যাচে ফেরে বেতিস।

তিন মিনিটের ব্যবধানে টানা দুই গোল করে এগিয়ে যায়। ৩৫তম মিনিটে আলজেরিয়ান ডিফেন্ডার এইসা মান্দি এবং ৩৭ মিনিটে গোল করেন পর্তুগিজ মিডফিল্ডার উইলিয়াম কারবাইয়ো।

পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা রিয়াল মাদ্রিদ সমতায় ফেরে প্রতিপক্ষের ভুলে। ৪৮ মিনিটে বেতিসের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এমেরসনের আত্মঘাতী গোলে সমতায় ফেরে রিয়াল। এরপর আরো একটি ভুল করে বসেন এমেরসন। রিয়াল স্ট্রাইকার লুকা ইয়োভিচকে পেছন থেকে ফাউল করায় ভিএআর দেখে এমেরসনকে লাল কার্ড দেখান রেফারি। ৬৭ মিনিটে ১০ জনের দলে পরিণত বেতিস।

৮২তম মিনিটে মার্ক বাত্রা রিয়াল মিডফিল্ডার ভালভার্দেকে ডি-বক্সে ফাউল করলে পেনাল্টি পায় জিদানের দল। সফল স্পটকিক থেকে স্কোরলাইন ৩-২ করেন অধিনায়ক সার্জিও রামোস।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।