ব্রেকিং নিউজ

একাদশ শ্রেণির অনলাইন ক্লাস রোববার থেকে শুরু

news-details
শিক্ষা

আমাদের প্রতিবেদক : 

একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাস রোববার থেকে সারাদেশে শুরু হচ্ছে। করোনার প্রভাবে দেশজুড়ে শ্রেণিকক্ষে আপাতত পাঠদান সম্ভব না হওয়ায় শিক্ষার্থীদের নির্বিঘ্নে লেখাপড়া চালিয়ে নেওয়ার উদ্দেশ্যে এই সিদ্ধান্ত নিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি।

সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, কলেজে ওঠার পর শিক্ষার্থীদের নতুন জীবন শুরু হয়। শুরু হয় নতুন ক্লাস। তবে করোনার কারণে এ বছর সরাসরি ক্লাস শুরু করা সম্ভব হচ্ছে না। তাই এ বিষয়ে অনলাইনে ক্লাস শুরুর জন্য কলেজ অধ্যক্ষসহ সংশ্নিষ্ট সকলকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়েছে।

তবে সারাদেশে একাদশ শ্রেণির ক্লাস শুরু করা হলেও দেশের বিভিন্ন স্থানে ইন্টারনেট নেটওয়ার্ক শক্তিশালী না হওয়ায় এ ধরনের ক্লাস চালিয়ে নেওয়া কঠিন হবে বলে অধ্যক্ষরা মনে করছেন।

জানা গেছে, রোববার সকাল ১০টায় ঢাকা কলেজে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও বিশেষ অতিথি হিসেবে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের উদ্বোধন করবেন।

গত ৯ আগস্ট থেকে কেন্দ্রীয়ভাবে অনলাইনে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম শুরু হয়। অন্য বছর ১ জুলাই থেকে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হলেও এবার করোনাভাইরাস মহামারীর কারণে এই শ্রেণিতে বিলম্বে শিক্ষার্থী ভর্তি করা হয় এ বছর। এজন্য ক্লাসও বিলম্বে শুরু হচ্ছে।
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।