ব্রেকিং নিউজ

সিনেমা হল সংস্কারে হচ্ছে হাজার কোটি টাকার তহবিল: তথ্যমন্ত্রী

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

দেশের মানুষের বিনোদনের অন্যতম স্থান সিনেমা হল সংস্কারে এক হাজার কোটি টাকার তহবিল গঠন হতে যাচ্ছে। এই তহবিল থেকে সহজ শর্তে সিনেমা হল মালিকদের ঋণ দেয়া হবে। বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

 আজ রোববার সচিবালয়ে সংশ্লিষ্ট চলচ্চিত্র নির্মাতা, গবেষক ও প্রশিক্ষকদের সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান তিনি। 

তথ্যমন্ত্রী বলেন, বন্ধ হয়ে যাওয়া সিনেমা হল পুনরায় চালু, যেগুলো টিকে আছে তার সংস্কার এবং নতুন সিনেমা হল চালুসহ এ খাতের জন্য বেশ কিছু বড় উদ্যোগ নেয়া হয়েছে। এসব উদ্যোগের ফলে আগামী কয়েক বছরের মধ্যে চলচ্চিত্রে শিল্পে বড় পরিবর্তন আসবে। 
 
তিনি বলেন, আমরা স্বল্প সুদে সহজ শর্তে সংশ্লিষ্টদের ঋণের ব্যবস্থা করে দেবো। সেজন্য বাংলাদেশ ব্যংক এক হাজার কোটি টাকার একটি তহবিল গঠন করবে।

তিনি আরো বলেন, চলচ্চিত্র জীবনের কথা বলে, সমাজের কথা বলে। সমসাময়িক কালের কথা বলেন। মানুষকে আনন্দ দেয়। মানুষের জীবন থেকে শুরু করে রাস্ট্র সমাজের অনেক বিষয় তুলে ধরা হয়। চলচ্চিত্রই সর্বোচ্চ মাধ্যম যা মানুষকে হাসাতে পারে, কাদাতে পারে আবার শুদ্ধ করতে পারে। তাই এই শিল্পকে গুরুত্ব দিয়ে আরো আধুনিকায়ন করার উদ্যোগ নেওয়া হচ্ছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।