ব্রেকিং নিউজ

লিবিয়ায় পাচারের শিকার আহত ৯জনকে দেশে ফিরিয়েছে সিআইডি

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

দালালের খপ্পরে পড়ে লিবিয়ার মিজদা শহরে মানবপাচারের শিকার আহত ৯ বাংলাদেশীকে দেশে ফিরিয়ে এনেছে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)।

দেশে ফিরিয়ে আনাদের মধ্যে রয়েছেন- ফিরোজ বেপারি, জানু মিয়া, ওমর শেখ, সজল মিয়া, তরিকুল ইসলাম, বকুল হোসেন, মো. আলী, সোহাগ আহমেদ ও সাইদুল ইসলাম। এছাড়া আহত বাপ্পী দত্ত, সম্রাট খালাসী ও সাজিদ লিবিয়ায় অবস্থান করছেন।

সিআইডি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, লিবিয়ার মিজদা শহরে গত ২৯ মে মানবপাচারকারীদের হাতে বর্বরোচিত হত্যাকান্ডের শিকার হন ২৬ বাংলাদেশি।

এ ঘটনায় আহত হন আরও ১২ জন। ঘটনা তদন্তে মামলা দায়ের হয় ২৬টি। এর মধ্যে ১৫ মামলা নিজ উদ্যোগে গ্রহণ করে সিআইডি এবং মামলার তদন্তে আসামি গ্রেফতারসহ অনেকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেছে।

সিআইডি জানায়, বিদেশে অবস্থানরত দালাল ও মূল আসামিদের গ্রেফতারের জন্য ইন্টারপোলের মাধ্যমে অচিরেই রেড নোটিশ জারি করা হবে। এ ঘটনার পর সিআইডি আহত বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে। পরে গত ৩০সেপ্টেম্বর বিকেল সাড়ে ৫টায় ৯জনকে বোরাক এয়ারের বিশেষ ফ্লাইটে দেশে ফেরত নিয়ে আসে সিআইডি।

উল্লেখ্য, এ ঘটনায় সিআইডি বাদী হয়ে রাজধানীর পল্টন ও বনানী থানায় তিনটি মামলা করে। সিআইডির তদন্তাধীন ১৫টি মামলায় এখন পর্যন্ত ৪৪ আসামিকে গ্রেফতার করা হয়েছে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।