ব্রেকিং নিউজ

বাউফলে দুর্গা প্রতিমা ভাঙচুর

news-details
দেশজুড়ে

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর বাউফলের কেশবপুর ইউনিয়নের মমিনপুর গ্রামের হরলাল হাওলাদার বাড়ির সার্বজনীন দুর্গা মন্ডপের দুর্গা প্রতিমা ভাঙচুর করেছে দুর্বত্তরা। রোববার গভীর রাতে এই ঘটনা ঘটেছে। দুর্বৃত্তরা এসময় দুর্গাসহ ৪টি প্রতিমা ও তার বাহনও ভাঙচুর করে। 

মন্দিরের সভাপতি ননী গোপল দাস জানান, কেশবপুর ইউনিয়নের মমিনপুর গ্রামের হরলাল হাওলাদার বাড়িতে দির্ঘদিন ধরে শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হয়ে আসছে। এ বছরও দুর্গা পূজা করার জন্য প্রতিমার রঙয়ের কাজ ব্যতিত অন্যান্য কাজ শেষ পর্যায়ে। কিন্তু বাড়ির লোকজন সোমবার ভোরে মন্ডপে গিয়ে দেখেন দুর্গা প্রতিমার শরীরের মাটি তুলে ফেলা হয়েছে। লক্ষ্মী, স্বরসতী ও কার্তিকের প্রতিমার মাথা এবং তাদের বাহন ময়ুর, পেঁচা, ইঁদুর, সিংহ ও হাঁস ভাঙা অবস্থায় পরে আছে। খবর পেয়ে সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন, সহকারী পুলিশ সুপার(বাউফল সার্কেল) মো. ফারুক হোসেন এবং বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

বাউফল উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অতুল চন্দ্র পাল বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য দুর্বৃত্তরা এঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, দ্রুত শিল্পিদের দিয়ে প্রতিমা মেরামতের ব্যবস্থার জন্যে কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে। মন্দিরের প্রতিমা রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।