ব্রেকিং নিউজ

মেডিকেলের প্রশ্ন ফাঁসে মেশিনম্যানের সঙ্গে চিকিৎসকও জড়িত

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের অন্যতম হোতা স্বাস্থ্য অধিদপ্তরের প্রেসের মেশিনম্যানকে গ্রেফতার করা হয়েছে। প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে অন্তত পাঁচজন চিকিৎসক ও তিন থেকে চারটি কোচিং সেন্টারের সম্পৃক্ততা পাওয়া গেছে।
 
মঙ্গলবার ঢাকায় সিআইডি কার্যালয় মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

গ্রেফতার হওয়া ব্যক্তির নাম আবদুস সালাম। তাকে সোমবার রাজধানীর বনশ্রী এলাকা থেকে গ্রেফতার করা হয়। ২০১৫ সালে সাময়িক বরখাস্ত হওয়ার পর থেকে তিনি পলাতক ছিলেন।

সিআইডির সাইবার পুলিশের বিশেষ পুলিশ সুপার এসএম আশরাফুল আলম বলেন, প্রেস থেকে প্রশ্নপত্র ফাঁস করে সালাম তার খালাতো ভাই জসিমকে দিতেন। আর জসিমের নেতৃত্বে প্রশ্নপত্র ফাঁসের একটি সিন্ডিকেট গড়ে উঠে।

এছাড়া প্রশ্নফাঁসের এই চক্রের সঙ্গে অন্তত পাঁচজন অসাধু চিকিৎসক এবং তিন-চারটি কোচিং সেন্টারের জড়িত থাকার প্রমাণ পেয়েছে সিআইডি।

সিআইডি জানায়, প্রশ্নফাঁসের মাধ্যমে কী পরিমাণ সম্পদ তারা গড়েছেন তা তদন্ত করা হচ্ছে। আসামিদের নামে-বেনামে স্থাবর-অস্থাবর সম্পত্তি রয়েছে।

এর মধ্যে শুধু জসিমেরই মোট ৩৮টি ব্যাংক অ্যাকাউন্টের তথ্য পেয়েছে সিআইডি। এসব অ্যাকাউন্টে ২১ কোটি ২৭ লাখ টাকা রয়েছে। আর তার স্ত্রী শারমিন আরা জেসমিন ওরফে শিল্পীর ১৪টি অ্যাকাউন্টে রয়েছে তিন কোটি ৭৮ লাখ টাকা।
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।