ব্রেকিং নিউজ

‘সিনার টেস্ট’ উতরে সেমিফাইনালে নাদাল

news-details
খেলাধুলা

স্পোর্টস ডেস্ক

রোলাঁ গারোঁয় রাফায়েল নাদালের সামনে দাঁড়াতে পারছেন না কেউ। প্রথম রাউন্ড থেকে সেমিফাইনাল পর্যন্ত প্রতিটি ম্যাচেই সরাসরি সেটে জিতেছেন তিনি। তবে মঙ্গলবার কোয়ার্টার ফাইনালে নাদালকে পরীক্ষা ফেলেছিলেন ১৯ বছরের তরুণ ইয়ানিক সিনার। শেষ পর্যন্ত অবশ্য ৭-৬ (৭/৪), ৬-৪, ৬-১ গেমে জয় হয়েছে নাদালেরই। শুক্রবার ফাইনালে ওঠার লড়াইয়ে তার প্রতিপক্ষ আর্জেন্টাইন দিয়েগো শোয়ার্টজম্যান।

ক্যারিয়ারে ১৯ গ্র্যান্ড স্লামের ১২টিই নাদাল জিতেছেন রোলাঁ গারোঁয়। কোয়ার্টার ফাইনালে জয়ের পর এই স্প্যানিয়ার্ড বলেন, ‘আবারো রোলাঁ গারোঁয় সেমিফাইনালে উঠতে পেরে আমি খুশি। কোনো সন্দেহ নেই এটা আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ জায়গা।’ আর দুই ম্যাচ জিতলেই রজার ফেদোরের ২০ গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড ছুঁয়ে ফেলবেন নাদাল।


রোলাঁ গারোঁয় ১৪টি সেমিফাইনাল খেলে ১১টিই সরাসরি সেটে জিতেছেন নাদাল। এগুলোর মধ্যে ৭টিতে কোনো সেটে টাইব্রেক হয়নি। মঙ্গলবার সিনারের বিপক্ষে প্রথম সেটই নাদালকে জিততে হয়েছে টাইব্রেকে। ১৯ বছর বয়সী এই ইতালিয়ান তরুণ সিনারের মাঝে সম্ভাবনা দেখছেন নাদাল। তিনি বলেন, ‘তরুণদের মধ্যে সিনার বড় প্রতিভা। আজ প্রথম দুই সেট বেশ কঠিন ছিল। বিশেষ করে প্রথম সেটের শেষ দিকে। ৫-৬ থেকে ঘুরে দাঁড়ানোটা আমার জন্য সৌভাগ্যই বটে।’

মঙ্গলবার আরেক কোয়ার্টার ফাইনালে তৃতীয় বাছাই ও গত দু’বারের রানার্স ডমিনিক টিমকে ছিটকে দেন শোয়ার্টজম্যান। লড়াইটা মোটেও সহজ ছিল না। ইউএস ওপেন চ্যাম্পিয়ন টিমকে পাঁচ সেটের ম্যারাথন ম্যাচে ৭-৬ (৭-১), ৫-৭, ৬-৭ (৬-৮), ৭-৬ (৭-৫), ৬-২ গেমে হারান শোয়ার্টজম্যান। লড়াই চলে ৫ ঘণ্টা ৮ মিনিট। ক্যারিয়ারে প্রথমবার কোনো গ্র্যান্ড স্লামের সেমিফাইনালে উঠেছেন ২৮ বছর বয়সী শোয়ার্টজম্যান। কিছুদিন আগে রোম ওপেনে রাফায়েল নাদালকে হারিয়েছিলেন তিনি। এছাড়া মঙ্গলবার স্পেনের পাবলো কারেনো বুস্তা ৬-২, ৭-৫, ৬-২ গেমে ড্যানিয়েল আলতমেয়ারকে হারিয়ে নিশ্চিত করেন শেষ আট।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।