ব্রেকিং নিউজ

ধর্ষণের বিরুদ্ধে সরব ছাত্রলীগ: জড়িতদের বিচার দাবি

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

দেশে একের পর এক ঘটে যাওয়া ধর্ষণের বিরুদ্ধে সরব হয়ে উঠেছে ছাত্রলীগ। সংগঠনটি আজ শুক্রবার  (৯ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্ষণবিরোধী প্রতিবাদ সমাবেশ পালন করেছে। এ সময় নেতারা দাবি করেন, দে‌শে ধর্ষ‌ণের ঘটনায় ছাত্রলীগ জ‌ড়িত নয়, আসল ঘটনা আড়াল কর‌তেই বারবার ছাত্রলীগ‌কে দায়ী করা হ‌চ্ছে। 

 এদিকে ধর্ষণ মামলার আসামি ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ জড়িতদের গ্রেপ্তারের দাবিতে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্যাতিতা ওই শিক্ষার্থী। আন্দোলনের সময়ে ধর্ষণবিরোধী স্লোগা‌নে মুখ‌রিত হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যাল‌য়ের টিএস‌সি এলাকা।

আজ দুপুরের পর থেকেই রাজধানীর বি‌ভিন্ন ইউ‌নিটের ছাত্রলী‌গের নেতাকর্মীরা মি‌ছিল নি‌য়ে রাজু ভাস্ক‌র্যের সাম‌নে জ‌ড়ো হয়। বি‌ক্ষোভ মি‌ছিল ও সমা‌বেশ থে‌কে ধর্ষ‌ণের বিচা‌রের দা‌বি তো‌লে ছাত্রলীগ। সারাদে‌শে ধর্ষ‌ণের ঘটনায় ছাত্রলীগ জ‌ড়িত নয় দাবি ক‌রে নেতারা ব‌লেন, আসল ঘটনা আড়াল কর‌তেই বারবার ছাত্রলীগ‌কে দায়ী করা হ‌চ্ছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ধর্ষকদের বিরুদ্ধে আমরা প্রতিবাদ করেছি। কিন্তু আমরা কি দেখতে পাই, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর সে মামলার আজকে ১৮ দিন চলছে। ধর্ষণের মাস্টারমাইন্ডসহ সেই ধর্ষককে এখনও গ্রেপ্তার করা হয়নি।

সংগঠনটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আমরা আবেদন করেছি, আপনারা দ্রুততম সময়ের মধ্যে অপরাধী যেই হোক না কেন তাদের গ্রেপ্তার করুন। প্রশাসন সবাইকে গ্রেপ্তার করেছে। কিন্তু দুঃখের বিষয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে মেয়েটি ধর্ষিত হয়েছে সে মামলার একজনও তো এখন পর্যন্ত গ্রেপ্তার হতে দেখলাম না।
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।