ব্রেকিং নিউজ

এইচএসসির বিষয়ে সিদ্ধান্ত আবারও বিবেচনার আহ্বান জি এম কাদেরের

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক : 

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, দেশ, জাতি ও মেধাবীদের স্বার্থে এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত সরকার আবারও বিবেচনা করতে পারে।  

তিনি বলেন, যেখানে সবকিছুই খুলে দেওয়া হয়েছে, সেখানে মেধাবী শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ এইচএসসি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেওয়া যেতে পারে।

শনিবার (১০ অক্টোবর) দুপুরে রাজধানীর বনানী কার্যালয় মিলনায়তনে কুষ্টিয়া জেলা জাপার সাংগঠনিক সভায় তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল বিবেচনায় সবার জন্য এইচএসসি পরীক্ষার ফলাফল নির্ধারণ করা হতে পারে। কিন্তু যারা পরীক্ষায় অংশ নিতে চায় তাদের জন্য এইচএসসি পরীক্ষার ব্যবস্থা করতে পারে সরকার।  

তিনি বলেন, দেশ থেকে ধর্ষণ বিদায় করতে বিদ্যমান আইন সংশোধন করে মৃত্যুদণ্ডের বিধান নিশ্চিত করতে হবে। ধর্ষণের বিচার করতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে স্বল্প সময়ের মধ্যে বিচার নিশ্চিত করতে হবে।  

জাপার প্রেসিডিয়াম সদস্য ও খুলনা বিভাগীয় জাপার অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপার সভাপতিত্বে অনুষ্ঠিত সাংগঠনিক সভায় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, যখন বিশ্বব্যাপী করোনা মহামারি চলছে, তখন বাংলাদেশে যোগ হয়েছে ধর্ষণের মহামারি। প্রকাশ্য দিবালোকে নারী তার সম্মান হারাচ্ছে। এটা সভ্য সমাজে মেনে নেওয়া যায় না।  


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।