ব্রেকিং নিউজ

আবারও ওয়াসার চেয়ারম্যান হলেন প্রকৌশলী গোলাম মোস্তফা

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক : 

ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন প্রকৌশলী ড. গোলাম মোস্তফা।  গত ৯ সেপ্টেম্বর করোনা আক্রান্ত হয়ে ওয়াসা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুর রশিদ সরকার মারা গেলে পদটি শূন্য হয়।

উল্লেখ্য, প্রকৌশলী ড. গোলাম মোস্তফা ইতোপূর্বে ২০০৯-১২ মেয়াদে আরও একবার ঢাকা ওয়াসার চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

১৯৫৩ সালে ঝিনাইদহের শৈলকুপায় জন্মগ্রহণকারী প্রকৌশলী ড. গোলাম মোস্তফা পেশায় একজন পুরকৌশলী। এসএসসি ও এইচএসসি পরীক্ষার মেধাতালিকায় যশোর বোর্ডে যথাক্রমে ৮ম ও ৩য় স্থান অধিকার করে পরে তিনি বুয়েট ও তৎকালীন সোভিয়েত ইউনিয়নের মস্কোতে প্রকৌশল বিষয়ে লেখাপড়া করেন।

সেতু হাইড্রোলজির ওপর উচ্চতর গবেষণার মাধ্যমে তিনি ১৯৮১ সালে সোভিয়েত ইউনিয়ন থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি উপদেষ্টা প্রকৌশলী হিসেবে দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান এবং এশীয় উন্নয়ন ব্যাংকের স্টাফ কনসালট্যান্ট হিসেবে দীর্ঘ কর্মজীবন শেষে বর্তমানে অবসর জীবনযাপন করছেন।

দেশে-বিদেশে বিভিন্ন সাময়িকী ও পত্রপত্রিকায় তার ৭০টিরও বেশি প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তিনি দীর্ঘ ১৬ বছর বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

ড. গোলাম মোস্তফা দুই কন্যাসন্তানের জনক। তার স্ত্রী প্রফেসর ড. দিল আফরোজা বেগম বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের একজন সদস্য।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।