ব্রেকিং নিউজ

ইব্রা ঝলকে ডার্বি জিতলো এসি মিলান

news-details
খেলাধুলা

স্পোর্টস ডেস্ক

করোনা আক্রান্ত হয়ে খেলতে পারেননি দুই লীগ ম্যাচ। তার আগে বোলোগনার বিপক্ষে করেছিলেন জোড়া গোল। করোনা জয় করে মাঠে ফিরেই জ্লাতান ইব্রাহিমোভিচ জাদু। তিন মিনিটের ব্যবধানে করলেন জোড়া গোল। মিলান ডার্বিতে শনিবার রাতে এসি মিলান ২-১ গোলে হারিয়েছে ইন্টার মিলানকে। ১৯৯৫-৯৬ সালের পর ইতালিয়ান সিরি আয় প্রথম চার ম্যাচ জিতলো এসি মিলান।

বয়স ৩৯ পেরিয়েছে। মাঠের খেলায় সেসবের কোন ছাপ নেই। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় মিস করেছেন চার ম্যাচ।

যে তিন ম্যাচে মাঠে নেমেছেন গোল করেছেন সবকটিতেই। চলতি মৌসুমে তিন ম্যাচে পাঁচ গোল হয়ে গেল ইব্রাহিমোভিচের। গত ২৪শে সেপ্টেম্বর করোনা আক্রান্তের পর ইব্রা বলেছিলেন, ‘ভুল লোককে আক্রমণ করেছে করোনা ভাইরাস।’ ইন্টারের বিপক্ষে জোড়া গোলের পর আরেকটি ‘ইব্রা সুলভ’ মন্তব্য, ‘আমি ক্ষুধার্ত। তারা ভুল একজনকে ঘরে বন্দি করে রেখেছিল।’ ডার্বি জয়ের পর এই সুইডিশ স্ট্রাইকার তার সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষুধার্ত দুই সিংহের ছবিও পোস্ট করেছেন। ঘরে বন্দি থেকে যে গোলের জন্য আরো ক্ষুধার্ত হয়ে উঠেছেন সেটাই বোঝাতে চেয়েছেন ইব্রাহিমোভিচ।

১৩তম মিনিটে ইব্রাহিমোভিচের নেয়া পেনাল্টি ঠেকিয়ে দেন ইন্টার গোলরক্ষক। ফিরতি শটে গোল করেন ইব্রা। পরের মিনিটে পর্তুগিজ ফরোয়ার্ড রাফায়েল লেয়াওয়ের ক্রসে অসাধারণ প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন ইব্রা। ২৯তম মিনিটে ব্যবধান কমান রোমেলু লুকাকু। টানা চার ম্যাচে গোলের দেখা পেলেন এই বেলজিক স্ট্রাইকার। টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান।

পয়েন্ট খোয়ালো দশ জনের জুভেন্টাস 
করোনা ভাইরাসে আক্রান্ত রোনালদোকে ছাড়াই শনিবার রাতে সিরি আয় মাঠে নামে জুভেন্টাস। নবাগত ক্রোতোনোর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আন্দ্রে পিরলোর দল। শনিবার রাতে প্রতিপক্ষের মাঠে লম্বা সময় একজন কম নিয়ে খেলেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

প্রথম ফুটবলার হিসেবে সিরি আয় এদিন ৬৫০তম ম্যাচ খেলতে নেমেছিলেন জুভেন্টাস গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। অসাধারণ মাইলফলক ছোঁয়ার ম্যাচে পোস্ট অরক্ষিত রাখতে পারলেন না ৪২ বছর বয়সী এই ইতালিয়ান। ম্যাচের দ্বাদশ মিনিটে সফল স্পটকিক থেকে ক্রোতোনোকে লিড এনে দেন নুয়ানকু।

এ ম্যাচে জুভেন্টাসের জার্সিতে অভিষেক হয়েছে ২২ বছর বয়সী ইতালিয়ান ফরোয়ার্ড ফেদেরিকো চিয়েসার। গত মাসে ফিওরেন্টিনা থেকে ধারে আসা চিয়েসার অ্যাসিস্টে সমতা ফেরানো গোল করেন আলভারো মোরাতা। গত সেপ্টেম্বরে মোরাতা ধারে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে জুভেন্টাসে ফেরেন।

অভিষেক ম্যাচটা স্মরণীয় হতে গিয়েও হয়নি চিয়েসার। ৬০তম মিনিটে প্রতিপক্ষের মিডফিল্ডার লুকা সিগারিনিকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন চিয়েসা। লাল কার্ডে চিয়েসা নাম লিখিয়েছেন অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডে। জুভেন্টাসের জার্সিতে সিরি আয় অভিষেক ম্যাচে প্রথম কেউ লাল কার্ড দেখলেন।

৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে জুভেন্টাস। সমান পয়েন্ট নিয়ে গোল গড়ে এগিয়ে তৃতীয় নাপোলি। দুইয়ে থাকা আটালান্টার সংগ্রহ ৯ পয়েন্ট।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।