ব্রেকিং নিউজ

ডিএনসিসির ৯৫ স্থাপনায় এডিসের লার্ভা, জরিমানা দেড় লাখ টাকা

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের দ্বিতীয় দিনে ১৩ হাজার ১৬২টি বাড়ি ও স্থাপনা পরিদর্শনে ৯৫টিতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এডিসের লার্ভা পাওয়ায় ১২টি মামলায় ১ লাখ ৫৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ৭ হাজার ৯৪০টি বাড়ি ও স্থাপনা জমে থাকা পানিতে কীটনাশক প্রয়োগ করা হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ডিএনসিসির সব ওয়ার্ডে (৫৪টি) একযোগে এ চিরুনি অভিযান পরিচালিত হয়।

অভিযানে উত্তরায় ১ হাজার ১৮৩টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১৬টিতে, মিরপুর-২ অঞ্চলে ২ হাজার ৬৬২টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৭টিতে, মহাখালী অঞ্চলে (অঞ্চল-৩) ১ হাজার ৭১০টি বাড়ি, স্থাপনা ইত্যাদি পরিদর্শন করে ৪২টিতে, মিরপুর-১০ ১ হাজার ৪৩৫টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৪টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়।

এছাড়া কারওয়ান বাজার অঞ্চলে ২ হাজার ২৩৯টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১৫টিতে, হরিরামপুর অঞ্চলে ১ হাজার ৩১৫টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৫টিতে, দক্ষিণখান অঞ্চলে ৭২১টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১টিতে, উত্তরখান অঞ্চলে ৬৯৮টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ২টিতে, ভাটারা অঞ্চলে ৫২৩টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ২টিতে, সাতারকুল অঞ্চলে ৭২৮টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১টি বাড়িতে এডিসের লার্ভা পাওয়া যায়।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।