ব্রেকিং নিউজ

১০ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এলো ডেমরার কারখানার আগুন

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

রাজধানীর ডেমরার লাইটের কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। দীর্ঘ ১০ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস। এতে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিটের ১৫০ জন ফাইটার কাজ করেছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) দিবাগত রাত ২টার দিকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা মাহফুজ রিবেন আগুন নিয়ন্ত্রণের কথা নিশ্চিত করেন। 

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে এখনো ক্ষয়ক্ষতি সম্পর্কে বিস্তারিত জানানো হয়নি।  তবে ভবন মালিক বলছেন, চায়না থেকে আমদানিকৃত এলইডি লাইট গুদামে রাখা ছিল। সেখানে প্রায় ২০০ কোটি টাকার মালামাল ছিল। যার সবই পুড়ে ছাই হয়ে গেছে। তবে কোনো মানুষ হতাহতের খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস বলছে, ভবনটির ষষ্ঠতলা এনার্জি লাইটের গুদাম হিসেবে ব্যবহার করা হতো। সেখানেই মূলত অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তবে সেটা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এমনটা ধারণা করা হচ্ছে। প্রচুর পরিমাণ দাহ্য পদার্থ থাকায় মুহূর্তেই আগুন অন্যান্য ফ্লোরে ছড়িয়ে পড়ে।

এর আগে, বৃহস্পতিবার (৫ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর ডেমরায় কোনাপাড়া মাদরাসা রোডের পাশা টাওয়ারের লাইট কারখানার আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১৫০ জন সদস্য। এছাড়াও র‌্যাব, পুলিশ, রেড ক্রিসেন্ট ও রোভার স্কাউটের সদস্যরা। ভবনের ছয়তলা থেকে আগুনের সূত্রপাত হয়।

 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।