ব্রেকিং নিউজ

বঙ্গবন্ধুর লেখা বইয়ের পাইরেটেড কপি বিক্রি, ৪ জনের জেল-জরিমানা

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত বইয়ের পাইরেটেড কপি বিক্রির অভিযোগে চারজনকে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত।

গত বৃহস্পতিবার রাজধানীর নীলক্ষেতের ইসলামিয়া মার্কেটের বিভিন্ন বইয়ের দোকানে অভিযান চালিয়ে এ দণ্ড দেওয়া হয়। এরপর শনিবার মিন্টোরোডে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে ডিএমপির উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন বলেন, গত বৃহস্পতিবার গোয়েন্দা (ডিবি) পুলিশ রমনা বিভাগের একটি টিম ইসলামিয়া মার্কেটে অভিযান চালায়। অভিযানে বাংলা একাডেমি প্রকাশিত জাতির পিতা বন্ধবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত ‘কারাগারের রোজনামচা’, ‘আমার দেখা নয়াচীন’ ও ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের ২০টি পাইরেটেড কপি জব্দ করা হয়।

তিনি বলেন, এই তিনটি বই জাতির জন্য একটি ঐতিহাসিক দলিল। এই বইগুলো পাইরেটেড হচ্ছে। পাইরেটেড বই বিক্রির অভিযোগে নীলক্ষেতের ইসলামিয়া মার্কেটের বই বাজার প্রকাশনীর মালিক সৈয়দ রবিউজ্জামানকে দেড় বছর ও চাঁদপুর বুক সেন্টারের মালিক মো. হামিদকে সাতদিনের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া জিসান-১ বুক সেন্টারের মালিক মো. সাগর ও জিসান-২ বুক সেন্টারের মালিক সোহেল রানাকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।