ব্রেকিং নিউজ

যুক্তরাষ্ট্রের জনগণকে বিভক্ত নয় ঐক্যবদ্ধ করবো: বাইডেন

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :

যুক্তরাষ্ট্রের জনগণকে বিভক্ত নয় ঐক্যবদ্ধ করতে কাজ করার অঙ্গীকার করলেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

জয়ের পর জাতির সামনে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। প্রথম ভাষণেই প্রেসিডেন্ট হিসেবে যুক্তরাষ্ট্রের জনগণকে বিভক্ত নয়, ঐক্যবদ্ধ করার অঙ্গীকার করেন এই ডেমোক্র্যাট নেতা।  

প্রথম ভাষণে বাইডেন বলেন, বিশ্ব দরবারে যুক্তরাষ্ট্রকে আবারও মর্যাদার আসনে নেয়া হবে। বিরোধীদের সঙ্গে শত্রুর মতো আচরণ করা বন্ধ করুন। এখন সবাইকে কঠোর বক্তব্য পরিহার করে শান্ত থাকতে হবে। পরস্পরের কথা শুনতে হবে। যারা আমাকে ভোট দেননি তাদের জন্যও আমি একইভাবে কাজ করবো।

বাইডেন বলেন, দায়িত্ব নিয়ে তার প্রথম কাজই হবে করোনা নিয়ন্ত্রণ। এজন্য সোমবারই বিশেষ উপদেষ্টা কমিটি নিয়োগের ঘোষণা দেন তিনি। তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণ করলেই আমরা আবার স্বাভাবিক জীবনে ফিরতে পারবো। সোমবারই একদল শীর্ষ বিজ্ঞানী ও বিশেষজ্ঞের নাম ঘোষণা করা হবে। সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে আগামী বছর ২০শে জানুয়ারি থেকে তারা করবে।

এর আগে একই মঞ্চে নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বলেন, আশা, সত্য, শালীনতা ও বিজ্ঞানমনস্কতাকে বেছে নিয়েছে মার্কিন জনগণ। তিনি বলেন, শক্তিশালী ভবিষ্যত নির্মাণের ক্ষমতা রয়েছে আমাদের। জো বাইডেন সবাইকে ঐক্যবদ্ধ করবেন। এখন আমাদের অর্থনীতি পুনর্গঠনে কাজ করতে হবে।

আগামী জানুয়ীতে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ৭৭ বছরের জো বাইডেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।