ব্রেকিং নিউজ

রায়হান হত্যায় এসআই আকবর ৭ দিনের রিমান্ডে

news-details
দেশজুড়ে

সিলেট ব্যুরো

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) বন্দরবাজার ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ নিহতের ঘটনায় প্রধান অভিযুক্ত সাময়িক বরখাস্ত এসআই আকবর হোসেন ভূঁইয়াকে ৭ দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে আকবরকে সিলেটের মহানগর মুখ্য হাকিম আদালতে তোলা হয়। শুনানি শেষে বিচারক মো. আবুল কাশেম ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের জিআরও মেহের দাশ সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আকবরকে গতকাল সোমবার সিলেট জেলা পুলিশের একটি দল কানাইঘাটের ডনা সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর শনিবার মধ্যরাতে রায়হানকে নগরীর কাস্টঘর থেকে আটক করে বন্দরবাজার ফাঁড়ি পুলিশ। পরদিন ১১ অক্টোবর ভোরে ওসমানী হাসপাতালে তিনি মারা যান।

রায়হানের পরিবারের অভিযোগ, ফাঁড়িতে ধরে এনে রাতভর নির্যাতনের ফলে রায়হান মারা যান। ১১ অক্টোবর রাতেই রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার বাদী হয়ে নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলা করেন।

এ ঘটনায় এসএমপির একটি অনুসন্ধান কমিটি তদন্ত করে সত্যতা পায়। এর পর দিন ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে থাকা এসআই আকবর হোসেনসহ চারজনকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়। গত ১৩ অক্টোবর আকবর পুলিশি হেফাজত থেকে পালিয়ে যায়।

তখন গোয়েন্দা সূত্রে জানা যায়, ঘটনার দুই দিন পরই আকবর সিলেটের কোম্পানীগঞ্জ সীমান্ত দিয়ে ভারতের মেঘালয়ে পালিয়ে যান। পালিয়ে গিয়ে গা ঢাকা দেয়ার ২৬ দিন পর গ্রেপ্তার হন আকবর। 
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।