ব্রেকিং নিউজ

রাজধানীর বিভিন্ন স্থানে আগুন, বিএনপির বিবৃতি

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক :

ভোটে অনিয়মের অভিযোগ এনে রাজধানীর বিভিন্ন স্থানে আগুন দেওয়ার ঘটনায় বিবৃতি দিয়েছে বিএনপি। 

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপিকে হেয়প্রতিপন্ন করতে এবং এর দায় চাপিয়ে নেতাকর্মীদের ওপর ষড়যন্ত্রমূলকভাবে হয়রানি করতে চায় সরকার।

তিনি বলেন, আগুন দেওয়ার এই ন্যক্কারজনক ঘটনা পূর্বপরিকল্পিত ও উদ্দেশ্যমূলক। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে জনগণের ভোটের অধিকার হরণের চিত্র আড়াল করার লক্ষ্যে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে ক্ষমতাসীন দলের ক্যাডারদের দ্বারা ঢাকার বিভিন্ন স্থানে গণপরিবহনে অগ্নিসংযোগ করা হয়েছে। সরকার এসব দুষ্কর্মের মাধ্যমে আগের মতোই বিএনপিকে হেয়প্রতিপন্ন করা ও এর দায়-দায়িত্ব বিএনপির নেতাকর্মীদের ওপর ষড়যন্ত্রমূলকভাবে চাপিয়ে মিথ্যা ও গায়েবি মামলা দায়ের করে হয়রানি করতে চায়।

মির্জা ফখরুল বলেন, এ ধরনের ঘটনার সঙ্গে বিএনপি কখনোই জড়িত নয়। বিএনপি ষড়যন্ত্র ও সন্ত্রাসের রাজনীতিতে নয়, বরং জনগণের শক্তিতে বলীয়ান হয়ে রাজনীতি করে। 

জনগণের প্রতি সরকারের এই হীন ষড়যন্ত্র এবং মিথ্যাচারে বিভ্রান্ত না হতে এবং সরকারকে এই হীন রাজনীতির পথ পরিহার করে স্বচ্ছ রাজনৈতিক ধারায় ফিরে আসার আহ্বান জানান মির্জা ফখরুল।

বিবৃতিতে তিনি বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুকসহ ১২ জন নেতাকর্মীসহ অন্যান্য গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন এবং বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের রাজনৈতিক কার্যক্রমের স্বার্থে পরিস্থিতি স্বাভাবিক করে দেওয়ার আহ্বান জানান।

এর আগে রাজধানীর বিভিন্ন স্থানে বাসে আগুন দেওয়ার ঘটনায় সন্দেহভাজন ৯ জনকে আটক করে পুলিশ। পল্টন থানার ওসি অপারেশনস হিরন্ময় সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের আটক করা হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে মতিঝিল, প্রেসক্লাবসংলগ্ন সচিবালয় মোড়, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও শাহবাগ এলাকায় বাসে আগুন দেওয়া হয়।

সিসিটিভির ফুটেজে দেখা যায়, নয়াপল্টনে কর কার্যালয়ের সামনে একটি সরকারি বাসে আগুন দিয়ে দৌড়ে পালাচ্ছেন দুই ব্যক্তি। পরে কর কার্যালয়ের কর্মচারীরা এসে আগুন নেভান।

এর কিছুক্ষণ আগেই ঢাকার উত্তরা-বাড্ডা এলাকায় উপনির্বাচনে অনিয়মের অভিযোগ এনে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে ভাসানী ভবন হয়ে আবার সেখানে ফেরেন দলটির নেতাকর্মীরা। 


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।