ব্রেকিং নিউজ

কল রেকর্ড মামলা প্রমাণের ক্ষেত্রে  গুরুত্বপূর্ণ ইভিডেন্স: মনিরুল ইসলাম

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেছেন, ‘রাজধানীর বেশ কয়েকটি জায়গায় হঠাৎ বাসে আগুন দেওয়ার ঘটনায় একটি কল রেকর্ড পেয়েছি আমরা। সেটি বিশ্লেষণ করা হচ্ছে। যারা কথা বলেছেন তাদের পরিচয় জানতে কাজ করা হচ্ছে। তবে এই কল রেকর্ড মামলা প্রমাণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ইভিডেন্স হিসেবে কাজ করবে। কল রেকর্ড আর আগুনের ঘটনার সঙ্গে কথোপকথনের মিল রয়েছে।’ 

শুক্রবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ‘সিটি ব্যাংক-ক্র্যাব শিশু চিত্রাংকন, ছড়া/কবিতা আবৃত্তি ও সঙ্গীত প্রতিযোগিতা’ ও ক্র্যাব কার্যালয়ে নতুন লাইব্রেরী উদ্বোধন করেন মনিরুল ইসলাম।

বিএনপি ও ছাত্রদল বসুন্ধরা এলাকায় মিছিল করেছে, এসময় তারা গাড়ি ভাঙচুর করার সময় দু’জন আটক হয়েছে জানিয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, ‘জাতীয় প্রেসক্লাব ও নয়াপল্টনেও মিছিল করেছে। এরপরই মূলত আগুন দেওয়ার ঘটনা ঘটে। তাই বিএনপির নেতাকর্মীরা জড়িত থাকতে পারে।’

বৃহস্পতিবার বাসে আগুন দেওয়ার সঙ্গে ২০১৪-১৫ সালের ঘটনাগুলোর মিল রয়েছে। তবে কারা আগুন দিয়েছে তা নিয়ে তদন্ত করছে পুলিশ। ছয় বছর আগের ওই সময়ে আগুন দেওয়ার ঘটনাগুলোতে মানুষ যেমন আতঙ্কগ্রস্ত ছিল একইভাবে বৃহস্পতিবারে হঠাৎ বাসে আগুনের ঘটনায় নগরবাসী আতঙ্কিত হয়েছে। এটি হওয়ারই কথা। পুলিশও হতবাক হয়েছে, হঠাৎ এতগুলো বাসে আগুন দেওয়ার ঘটনায়। আমরা কাজ করছি, যারা এসব ঘটনায় জড়িত তাদের খুঁজে বের করা হবে। অভিযান অর্ব্যাহত রয়েছে।’

‘আঁকা আঁকি গান গাই পাঠ করি ছড়া কবিতা’ এ স্লোগান নিয়ে সিটি ব্যাংক লিমিটেডের সহযোগিতায় আয়োজিত এই প্রতেেিযাগিতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি আবুল খায়ের। এতে অন্যের মধ্যে ক্র্যাব সহসভাপতি মোরছালীন বাবলা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, সাবেক সভাপতি ইশারাফ হোসেন ইসা, সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুল আলম লাভলু এবং সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ ও সদস্যসহ অতিথিরা শিশুদের প্রতিযোগিতা উপভোগ করেন। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন ক্র্যাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফ বাবলু। অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্ট পরিচালনার দায়িত্বে ছিলেন ক্র্যাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক হরলাল রায় সাগর ও কার্য নির্বাহী সদস্য রুদ্র মিজান। 

সকাল সাড়ে ৯ টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে চিত্রাংকনের মাধ্যমে এ প্রতিযোগিতা শুরু হয়।  আবৃত্তি ও গান দিয়ে প্রতিযোগিতা শেষ হয়। সংগঠনের সদস্যদের সন্তানদের জন্য আয়োজিত এ প্রতিযোগিতায় তিন বিষয়ের নয়টি গ্রুপে ৫০ জন প্রযোযোগী অংশ গ্রহণ করে। এর মধ্যে ৫ থেকে ৯ বছর বয়সীরা ক গ্রুপ, ১০ থেকে ১৪ বছরের শিশুরা খ গ্রুপ এবং ১৫ থেকে ১৯ বছর বয়সের মিশুরা গ গ্রুপ। 

চিত্রাংকনে ক গ্রুপ প্রথম হয়েছে আইনুন নাহার আকসা, দ্বিতীয় হাসিবুল আলম হাসিম, তৃতীয় নুসরাত জাহান সকাল। খ গ্রুপে প্রথম হয়েছে নওশীন তাবাসসুম তৃণা, দ্বিতীয় নাবিদ রহমান তূর্য্য আর তৃতীয় হয়েছে রোবাইদা খান এষা। গ গ্রুপে দুইজন প্রতিযোগীর মধ্যে প্রথম হয়েছে অণুমৃতা আলম প্রজ্ঞা ও দ্বিতীয় সানজিদা কবীর লারা।

আবৃত্তিতে ক গ্রুপে প্রথম হয়েছে সাইফা জাহান আফনান, দ্বিতীয় ওয়াসফিয়া বিনতে শাহরিয়ার ও তৃতীয় হয়েছে  অণুদীপ রায় সিগ্ধ। খ গ্রুপে প্রথম হয়েছে নাবিদ রহমান তূর্য্য, দ্বিতীয় নওশীন তাবাসসুম তৃণা আর তৃতীয় হয়েছে আরিশা আরিয়ান।  সঙ্গীতে ক গ্রুপে প্রথম হয়েছে অনুভব আলম প্রান্ত, দ্বিতীয় অণুদীপ রায় সিগ্ধ আর তৃতীয় হয়েছে নাওমী ইমরান। খ গ্রুপে প্রথম হয়েছে নাবিদ রহমান তূর্য্য, দ্বিতীয় নওশীন তাবাসসুম তৃণা, তৃতীয় হয়েছে যৌথভাবে অর্পিতা রায় মায়াবী ও আরিশা আরিয়ান। গ গ্রুপে দুইজন প্রতিযোগীর মধ্যে প্রথমে হয়েছে অণুমৃতা আলম প্রজ্ঞা ও দ্বিতীয় সানজিদা কবির লারা। 


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।