ব্রেকিং নিউজ

রেমিট্যান্স বাড়াতে নতুন নতুন দেশের সঙ্গে চুক্তি হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

news-details
জাতীয়

নাটোর প্রতিনিধি  

রেমিট্যান্স বৃদ্ধির লক্ষে বাংলাদেশের বড় শক্তি মানব সম্পদকে গুরুত্ব দিয়ে নতুন নতুন দেশের সঙ্গে চুক্তি করা হচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

শনিবার দুপুরে নাটোর সার্কিট হাউজে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, করোনাকালে বাংলদেশের প্রবৃদ্ধি সন্তোষজনক অবস্থায় রয়েছে। বর্তমানে রেমিট্যান্স বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশের বড় শক্তি মানব সম্পদকে গুরুত্ব দিয়ে নতুন নতুন দেশের সঙ্গে চুক্তি করা হচ্ছে। ইতিমধ্যে নতুন দেশ হিসেবে পোলান্ড ,ক্রোয়েশিয়া,উজবেকিস্তানে মানব সম্পদ পাঠানো হয়েছে। এছাড়া  জাপান ও দক্ষিণ কোরিয়াতেও নতুন করে পাঠানো হচ্ছে।

তিনি বলেন, বিনিয়োগ বৃদ্ধির লক্ষে নতুন নতুন দেশে মানব সম্পদ পাঠানোসহ বাংলাদেশের পণ্য রপ্তানির পরিধি বাড়ানোর কাজ করছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সভাপতিত্বে সভায় স্থানীয় সংসদ  সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুল,পুলিশ সুপার লিটন কুমার সাহা, মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন, জেলা পরিষদ চেয়ারম্যান সাজেদুর রহমান কান, পৌর মেয়র উমা চৌধুরী জলি ও মন্ত্রণালয়ের উপসচিব সহ জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও তার স্ত্রী সহ মন্ত্রণালয়ের ৪৮ কর্মকর্তা ও কর্মচারীর একটি প্রতিনিধি দল শনিবার সকালে নাটোর সফরে আসেন। উত্তরা গণভবন ও নাটোর রাজবাড়ি পরিদর্শন শেষে সার্কিট হাউজে  সাংবাদিকদের সাথে মতবিনমিয় করেন মন্ত্রী।

মতবিনিময় শেষে পররাষ্ট্রমন্ত্রী তার লেখা ‘বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা-বাংলাদেশের উন্নয়ন ভাবনা ও আমাদের কূটনীতি’ বইটি উপস্থিত জনপ্রতিনিধি ও সাংবাদিক নেতৃবৃন্দকে  উপহার দেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।