ব্রেকিং নিউজ

কোহলির ছুটির সিদ্ধান্তকে শাস্ত্রীর সমর্থন

news-details
খেলাধুলা

স্পোর্টস ডেস্ক : 

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ চলাকালে ভারতে ফিরে যাবেন অধিনায়ক বিরাট কোহলি। প্রথম সন্তানের মুখ দেখতে পিতৃত্বকালীন ছুটি নিয়েছেন তিনি। এ কারণে অনেকের কাছে সমালোচিত হলেও কোচ রবি শাস্ত্রীকে পাশে পাচ্ছেন ভারতের ব্যাটিং সেনসেশন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত সিরিজে এখন সবচেয়ে আলোচিত বিষয় শেষ তিন টেস্টে কোহলির অনুপস্থিতি। জানুয়ারির কোনও এক সময় প্রথম সন্তান আসছে তার ও আনুশকা শর্মার ঘরে। তাই প্রথম টেস্ট খেলে ছুটি নিয়ে দেশে ফিরে যাবেন ভারতের অধিনায়ক। এ নিয়ে নেটিজেনদের কম সমালোচনার শিকার হচ্ছেন না তিনি। এমনকি প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবও তাকে ছাড়েননি।

তবে কপিলের সাবেক সতীর্থ ও বর্তমান কোচ শাস্ত্রী সমর্থন দিলেন কোহলিকে, ‘আমি মনে করি, সে সঠিক সিদ্ধান্ত নিয়েছে। এই মুহূর্তগুলো তো বারবার ফিরে আসে না। তার সুযোগ আছে, সে ফিরে যাচ্ছে। এজন্য সে অনেক খুশি থাকবে।’ 

গত কয়েক বছর ধরে দলের সাফল্যের চালিকাশক্তি কোহলি, তার অভাববোধ হবে স্বীকার করলেন ভারতের কোচ। কিন্তু এতে করে তরুণ ক্রিকেটারদের দারুণ সুযোগ দেখছেন শাস্ত্রী, ‘গত পাঁচ ছয় বছরে ভারত কোথায় দাঁড়িয়েছে, তা আপনি যদি দেখেন তাহলে বুঝবেন সে-ই এর চালিকাশক্তি এবং এর (ভারতের সাফল্য) নেপথ্য নায়ক। তাকে অবশ্যই মিস করবো আমরা। কিন্তু এই অভাববোধ সুযোগের দুয়ার খুলে দিয়েছে দলের অনেক তরুণদের জন্য।’

২৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১৭ ডিসেম্বর থেকে চার ম্যাচের টেস্ট সিরিজের আগে তিনটি টি-টোয়েন্টিও খেলবে দুই দল। প্রথম টেস্টটি হবে দিবারাত্রির। ওই ম্যাচটি খেলে ভারতে ফিরে যাবেন কোহলি।  


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।