ব্রেকিং নিউজ

করোনায় একদিনে ৩৯ মৃত্যু

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

কোভিড-১৯ এ দেশে গত ২৪ ঘণ্টায় ৩৯ জনের মৃত্যু হয়েছে।  একই সময়ে ২১৫৬ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন।

করোনাভাইরাসের সবশেষ পরিস্থিতি নিয়ে বুধবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার সকাল ৮ টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত নতুন করে শনাক্ত ২ হাজার ১৫৬ জনকে নিয়ে দেশে করোনা রোগীর সংখ্যা মোট ৪ লাখ ৫৪ হাজার ১৪৬ জনে দাঁড়ালো।
 
আর গত এক দিনে মারা যাওয়া ৩৯ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৬ হাজার ৪৮৭ জনে দাঁড়াল।  ২৪ ঘণ্টায় মারা যাওয়া রোগীদের মধ্যে ২৭ জন পুরুষ ও ১২ জন নারী রয়েছেন।
 
বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ৩০২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে।  এতে করে সুস্থ রোগীর মোট সংখ্যা ৩ লাখ ৬৯ হাজার ১৭৯ জনে দাঁড়িয়েছে।  

স্বাস্থ্য অধিদফতর আরও জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৭টি ল্যাবে ১৬ হাজার ১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২৬ লাখ ৯৬ হাজার ১৫০টি নমুনা।
 
২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৭ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৬ দশমিক ৮৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ২৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ।  ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনের সর্বোচ্চ শনাক্ত।
 
প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।  ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।