ব্রেকিং নিউজ

মাস্ক না থাকায় খুলনায় ২৭১ জনকে জরিমানা, আটক ১৫৫

news-details
দেশজুড়ে

খুলনা প্রতিনিধি : 

করোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কা মোকাবিলায় বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে খুলনার ১৭টি থানা এলাকায় বৃহস্পতিবার একযোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে ১৫৫ জনকে আটক এবং ২৭১ জনকে ১ লাখ ১৮ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে।

নগরীর ৮টি থানা এলাকায় জেলা প্রশাসনের ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জেলার ৯টি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে পুলিশ, র‌্যাব, এপিবিএন ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।  

সকাল সাড়ে ১০টায় সার্কিট হাউজ ও আদালতের সামনের সড়কে গিয়ে দেখা যায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট কোহিনুর জাহান, রাকিবুল হাসান ও দীপা রানীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম চলছে। মাস্ক না থাকা পথচারী ও যাত্রীদের থামানো হচ্ছে। এরপর কাউকে জরিমানা, আবার কাউকে আটক করা হচ্ছে। এ সময় মাস্ক না পরার কারণ হিসেবে ভ্রাম্যমাণ আদালতের সামনে নানা অজুহাত তুলে ধরেন তারা। কিন্তু তাতে কাজ হয়নি। জরিমানা গুনতে হয়েছে তাদের।

বেলা সাড়ে ১১টার দিকে খুলনা জেলা প্রশাসক মো. হেলাল হোসেন ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন করেন। জেলা প্রশাসক মো. হেলাল হোসেন জানান, সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছে। বারবার সচেতন ও সতর্ক করার পরও অনেকে মাস্ক পরতে আগ্রহী হচ্ছে না। সে কারণে কঠোর অবস্থানে যেতে হয়েছে।

এর আগে গত ৯ নভেম্বর দেশে প্রথম খুলনায় মাস্ক পরা নিশ্চিত করতে অভিযান শুরু করেছিল ভ্রাম্যমাণ আদালত। এরপর থেকেই অভিযান চলছে, তবে বৃহস্পতিবার একযোগে বড় ধরনের অভিযান পরিচালিত হলো।
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।