ব্রেকিং নিউজ

সনদ জালিয়াতি : এনসিসি ব্যাংক কর্মকর্তার ৮ বছরের কারাদণ্ড

news-details
আইন-আদালত

আমাদের প্রতিবেদক

শিক্ষা সনদ জালিয়াতির মামলায় এনসিসি ব্যাংকের জুনিয়র অফিসার সিদ্দিকুর রহমানকে আট বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকার চার নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এই রায় দেন। আদালত দণ্ডবিধির ৪৬৮ ধারায় এ আসামির পাঁচ বছরের কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিনমাসের কারাদণ্ড এবং ৪৭১ ধারায় তিন বছর কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন।

রায় ঘোষণার সময় আসামি সিদ্দিক আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়।

অভিযোগ থেকে জানা যায়, সিদ্দিকুর রহমান এসএসসি পাশ। পরে তিনি ফরিদপুরের সরকারি ইয়াসিন কলেজ থেকে এইচএসসির এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সরকারি রাজেন্দ্র কলেজ থেকে ব্যবস্থাপনা বিভাগে এমকম অনার্স ও মাস্টার্সের সার্টিফিকেট দাখিল করে এনসিসি ব্যাংকে জুনিয়র অফিসার হিসেবে ২০০৯ সালের ১ জানুয়ারি চাকরি নেন। চাকরিতে থাকাকালে একটি দুর্নীতি মামলার তদন্ত চলাকালে তার সার্টিফিকেট জালিয়াতির বিষয়টি ধরা পড়ে।
 
এরপর দুদক উপপরিচালক ফজললু হক বাদী হয়ে ২০১৭ সালের ১৫ নভেম্বর তার বিরুদ্ধে মতিঝিল থানা জাল জালিয়াতি ও প্রতারণার মামলা করেন। ২০১৮ সালের ১৮ এপ্রিল মামলায় চার্জশিট দাখিল করা হয়।

২০১৮ সালের ১২ ডিসেম্বর মামলায় সিদ্দিকের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু হয়। মামলাটির বিচার চলাকালে আদালত ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।