ব্রেকিং নিউজ

সাগরে সাড়ে ৪ লাখ ইয়াবাসহ মিয়ানমারের তিন নাগরিক আটক

news-details
দেশজুড়ে

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

ইয়াবার চালান পাচারকালে কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন বঙ্গোপসাগর এলাকা থেকে ট্রলারসহ মিয়ানমারের ৩ নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। 

এসময় ট্রলারে তল্লাশি চালিয়ে ৪ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ও সাড়ে ৯ লাখ কিয়েত (মিয়ানমারের মুদ্রা) উদ্ধার করা হয়।

রোববার রাতে টেকনাফের সেন্টমার্টিনের ছেড়া দ্বীপের ৫ নটিকেল মাইল দক্ষিণ এলাকা থেকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

সোমবার বিকেলে বাংলাদেশ কোস্টগার্ড টেকনাফ স্টেশনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ কোস্ট গার্ড টেকনাফ স্টেশন কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কোস্ট গার্ড সেন্টমার্টিনের স্টেশন কর্মকর্তা লে. কমান্ডার রেদোয়ান উল ইসলাম।

লে. কমান্ডার আমিরুল হক বলেন, মিয়ানমার থেকে সাগরপথে ইয়াবার একটি বড় চালান পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড টেকনাফ ও সেন্টমার্টিন স্টেশনের যৌথ টিম বঙ্গোপসাগরের সেন্টমার্টিন এলাকায় অবস্থান নেয়। এর কিছুক্ষণ পর মিয়ানমার সীমান্ত থেকে একটি কাঠের নৌকা বাংলাদেশের দিকে আসতে দেখে গতিবিধি সন্দেহজনক হলে কোস্ট গার্ড কৌশলে তাদের ধাওয়া করে ট্রলারসহ মিয়ানমারের তিন নাগরিককে আটক করে।

কোস্ট গার্ড কর্মকর্তা আরও বলেন, পরে কোস্ট গার্ড সদস্যরা ট্রলারে তল্লাশি চালিয়ে প্লাস্টিকের বস্তায় লুকানো ৪ লাখ ৫০ হাজার পিস ইয়াবা, মিয়ানমারের ৯ লাখ ৫১ হাজার কিয়েত উদ্ধার করে। আটকেরা স্বীকার করেছে, দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে ইয়াবার চালান সাগরপথে এভাবে পাচার করে আসছিল। 

টেকনাফ মডেল থানায় আটকদের হস্তান্তর করে সংশ্লিষ্ট আইনে মামলা করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। 
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।