ব্রেকিং নিউজ

শাহজালাল বিমানবন্দরে আড়াইশ’ কেজি ওজনের বোমা উদ্ধার

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণাধীন তৃতীয় টার্মিনাল থেকে সিলিন্ডার সদৃশ বোমা উদ্ধার করা হয়েছে। মাটি খোঁড়ার সময় প্রায় আড়াইশ’ কেজি ওজনের এই সিলিন্ডার সদৃশ বোমাটি উদ্ধার করা হয়।

বুধবার বিকালে উদ্ধার হওয়া বোমাটি নিষ্ক্রিয় করতে কাজ করছে বিমানবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট।

বিমানবন্দর সূত্র জানায়, টার্মিনাল নির্মাণ কাজের পাইলিংয়ের সময় শ্রমিকরা মাটির প্রায় ৩ মিটার গভীরে সিলিন্ডারের মতো বোমা দেখতে পায়। বিষয়টি তারা কর্তৃপক্ষকে জানায়। সঙ্গে সঙ্গেই বিষয়টি বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিটকে জানায় কর্তৃপক্ষ। তারা ঘটনাস্থলে এসে নিশ্চিত করে এটি বোমা। যার ওজন ২৩০ কেজি। 

তাৎক্ষণিকভাবে বিশেষজ্ঞরা জানিয়েছেন, সিলিন্ডারটির ভেতরে রয়েছে সক্রিয় বিস্ফোরক। বোমাটি নিষ্ক্রিয় করতে বিমান বাহিনীর ময়মনসিংহ রসুলপুর ঘাঁটিতে ফায়ারিং রেঞ্জে নিয়ে যাওয়া হচ্ছে। এ ছাড়া টার্মিনালে কর্মরত কর্মীদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এ ব্যাপারে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (সিভিল এভিয়েশন) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান বলেন, সকাল সাড়ে আটটায় বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কর্মীরা মাটি খননের সময় মাটির নিচে একটি বড় সিলিন্ডারের মতো দেখতে পান। নির্মাণ কর্মীদের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়। তিনি জানান, বিষয়টি বিমান বাহিনীর বোমা ডিসপোজাল বিশেষজ্ঞদলকে জানানো হয়। তারা ঘটনাস্থলে এসে এ বোমটি নিষ্ক্রিয় করার জন্য বিমান বাহিনীর রসুলপুর ফায়ারিং ইউনিটে নিয়ে যান।

চেয়ারম্যান আরও বলেন, বিমানবন্দর এলাকা থেকে উদ্ধার এ বোমাটি ১৯৭১ সালে ধ্বংস কাজে পাক হানাদার বাহিনীর দ্বারা ফেলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।