ব্রেকিং নিউজ

যে কৌশলে করোনার গতিপথ বদলে দিতে চান বাইডেন

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক

দায়িত্ব নেয়ার ১০০ দিনের মধ্যে ১০০ মিলিয়ন করোনাভাইরাসের ভ্যাকসিন দেয়ার লক্ষ্য পূরণ করবেন বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। 

মঙ্গলবার ডেলওয়ারে এক সংবাদ সম্মেলনে বাইডেন আনুষ্ঠানিকভাবে তার প্রশাসনের স্বাস্থ্যমন্ত্রী হিসেবে হাভিয়ের বেসেরা ও সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) নতুন প্রধান হিসেবে রোশেল ওয়ালেনস্কিকে পরিচয় করিয়ে দেন।

সেখানেই নবনির্বাচিত এ প্রেসিডেন্ট দায়িত্ব নেয়ার প্রথম ১০০ দিনে অন্তত ১০ কোটি টিকা দেয়ার প্রতিশ্রুতি দেন।

২০ জানুয়ারি প্রেসিডেন্টের দায়িত্বভার নেয়ার পর যারা তার স্বাস্থ্য বিভাগ সামলাবেন তাদের পরিচয় করিয়ে দিতে গিয়ে বাইডেন মার্কিন নাগরিকদের ‘১০০ দিন মাস্ক পরারও’ অনুরোধ জানিয়েছেন।

তিনি বলেন, তার ক্ষমতা গ্রহণের পর প্রথম মাসগুলোতে হয়তো মহামারী শেষ হয়ে যাবে না, তবে কোভিড-১৯ সংক্রমণের গতিপথ পরিবর্তন করে দেয়া হবে।  

বাইডেন বলেন, আমার প্রথম ১০০ দিনে কোভিড-১৯ ভাইরাস শেষ হয়ে যাবে না। সেটা আমি ওয়াদা করতে পারবো না। আমরা হঠাৎ করেই এই বিপদে জড়াইনি আর তাই হঠাৎ করেই উঠেও আসা যাবে না।

তিনি বলেন, প্রথম ১০০ দিনে আমরা রোগের গতিপথ বদলে দিতে পারি এবং আরো ভাল কিছুর জন্য আমেরিকার জীবন পাল্টে দিতে পারি। 

কংগ্রেসে উভয় দলের সদস্যরা করোনাভাইরাস মোকাবেলার পদক্ষেপ ও অর্থায়ন নিয়ে একমত না হতে পারলে সব ধরনের চেষ্টাই থেমে যেতে পারে বলেও সতর্ক করেছেন তিনি।

বাইডেন বলেছেন, শিশুদের দ্রুত স্কুলে ফেরানোও তার অগ্রাধিকারের মধ্যেই পড়বে।

সূত্র: বিবিসি


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।