ব্রেকিং নিউজ

রূপগঞ্জে চেয়ারম্যান রফিকুলের বিরুদ্ধে ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেডের জমি দখলের অভিযোগ

news-details
জাতীয়

নিজস্ব প্রতিবেদক :

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের চেয়ারম্যান রফিকুল ইসলাম ওরফে আন্ডা রফিক ও তার সহযোগীদের বিরুদ্ধে ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেডের জমিসহ নিরীহ মানুষের ৫০০ বিঘা জমি জোরপূর্বক দখলের অভিযোগ পাওয়া গেছে।

সোমবার সকালে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলের এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেডের চেয়ারম্যান বদিউজ্জামান মিঠু, পরিচালক বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফুর আজাদ, বাংলাদেশ সুপ্রিম কোর্টের এডভোকেট মনিরুজ্জামান হাওলাদার।

সংবাদ সম্মেলন তিনি জানান, গত ২২ এপ্রিল শুক্রবার বেলা ১১টার দিকে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মাঝিনা মৌজায় অবস্থিত ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেডের সাইড অফিস এ ভূমিদস্যু রফিকুল ইসলাম (আন্ডা রফিক), মিজান, শফিক এবং মহিউদ্দিন এর নেতৃত্বে উক্ত এলাকায় এবং বহিরাগত শতাধিক সন্ত্রাসী চাঁদা দাবি করে। ওই সন্ত্রাসীরা কোম্পানীর মালিকানাধীন নিজস্ব জায়গায় ১০ বছর যাবত ভোগ দখলকৃত একটি পাকা বিল্ডিং এর ৬/৭ জন পাহারাদার থাকে উক্ত বিল্ডিং এ ভাংচুর করে এবং আসবাবপত্র ও মালামাল লুটপাট করে নিয়ে যায়। এ ছাড়াও সেখানে থাকা পাহারাদারদের মারধর করে বের করে দেয়। মাঠের ভিতর কোম্পানীর দুটি টিনের ঘরে ভূমিদস্যু রফিকুল ইসলাম (আন্ডা রফিক) আগুন দিয়ে পুড়িয়ে দেয়। টিনের ঘর দুটিতে আরো ৬/৭ জন লোক থাকতো যারা পুকুরে মাছ পাহারা দিত। সন্ত্রাসীরা ওয়েলকেয়ার গ্রুপের মালিকাধীন যত সাইন বোর্ড ও নেইম প্লেট ছিল ওই স্থানে ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিঃ এর নাম মুছে বসুন্ধরা গ্রুপের সাইনবোর্ড টাঙ্গিয়ে দিয়েছে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সাথে যোগাযোগ করা হয়। এ ছাড়া ৯৯৯ নাম্বারে ফোন করে বিষয়টি এসপি সাহেব ও ইউএনও সাহেবকে মোবাইলে ফোন করে জানানো হয়। ওসি সাহেব ২/৩ জন পুলিশ পাঠিয়েছেন, যারা সিএনজিতে করে এসে সেখানে এসআই বেলালসহ ২/৩ জন কনস্টেবল ছিল এদের সামনেই তারা এই সমস্ত কর্মকা- করে কিন্তু পুলিশ নীরব ভূমিকা পালন করে। এমনকি এ বিষয়ে থানায় অভিযোগ করতে গেলে অদ্যবধি মামলা গ্রহণ না করে বিভিন্ন অজুহাত দেখাচ্ছেন।

ব্যবস্থাপনা পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান আরো জানান, ওই মৌজায় তারা ইতোপুর্বে জোরপূর্বক প্রবেশ করে কোম্পানিসহ অন্যান্য সাধারণ মানুষের জমি বালু ভরাট করার চেষ্টা করলে, ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেডের বাদী হয়ে রফিকুল ইসলাম (আন্ডার রফিক) গংদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে ১৪৫ ধারায় পিটিশন মামলা দায়ের করে যার নং -৫১৬/২০২০। কিন্তু আদালত আদিষ্ট হয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উভয় পক্ষকে নোটিশ প্রদান করে ওই স্থানে উভয় পক্ষকে আইন শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করে। কিন্তু তারা বিজ্ঞ আদালতের আদেশ ও থানা নোটিশের অম্যান্য করে সন্ত্রাসী কর্মকা- চালিয়ে ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেডের জমি দখল করে। এলাকায় অস্ত্রের মহরা দিচ্ছে ভূমিদস্যু রফিকুল ইসলাম (আন্ডা রফিক) ও তার সহযোগীরা। ভূমিদস্যু রফিকুল ইসলাম (আন্ডা রফিক) ও তার সহযোগীদের গ্রাস হতে ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেডের দখলকৃত জমি উদ্ধারের জন্য জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

অভিযোগের বিষয়ে রূপগঞ্জের চেয়ারম্যান রফিকুল ইসলামের মোবাইল ফোনে যোগাযোগ চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।